জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি)
জনপ্রশাসন মন্ত্রণালয়
নীলক্ষেত, ঢাকা-১২০৫
জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন্স চার্টার) হালনাগাদকৃত
১৫ ডিসেম্বর ২০২৪
ভিশনঃ ২০২৫ সালের মধ্যে পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ে দেশের অন্যতম প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ।
মিশনঃ প্রশিক্ষণ, গবেষণা ও পরামর্শ প্রদানের মাধ্যমে পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ে দক্ষ ও নৈতিকভাবে সক্ষম জনবল সৃষ্টি।
১. প্রতিশ্রুত সেবাসমূহ
১.১) নাগরিক সেবা
সিটিজেন চার্টার হালনাগাদকৃত |
||||||||
---|---|---|---|---|---|---|---|---|
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
||
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
||
১. |
একাডেমির প্রশিক্ষণ বর্ষপঞ্জিভুক্ত দিবাকালীন কোর্সের তথ্য প্রদান |
আবেদনপত্র/মৌখিক
|
কাগজপত্রঃ আবেদনপত্র প্রাপ্তিস্থানঃ এনএপিডি ওয়েবসাইট ও প্রশিক্ষণ শাখা |
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
মোঃ হাসান তারিক পরিচালক (প্রশিক্ষণ) ০২২২৩৩৬০৩৫৭ ০১৭১৫৩২৭৮১৭ dir.training@napd.gov.bd hasan 27tarik@gmail.com
জনাব মোঃ আবুল হোসেন প্রশিক্ষণ কর্মকর্তা ০১৯১৩-৭৫৬৭৫৮ to1@napd.gov.bd a.hossainmesbah@gmail.com
জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন প্রধান প্রশিক্ষক-৩ ০১৭১৬-৩৯৯০৬৩ ১। জনাব মোঃ আবুল হোসেন প্রশিক্ষণ কর্মকর্তা-১ ০১৯১৩-৭৫৬৭৫৮ a.hossainmesbah@gmail.com ২। জনাব মোঃ আল-আমিন প্রশিক্ষণ কর্মকর্তা-২ ০১৭১০-০৬৯৩৮০ alamin.napd@gmail.com |
||
২ |
একাডেমির প্রশিক্ষণ বর্ষপঞ্জিভুক্ত সান্ধ্যকালীন কোর্সের তথ্য প্রদান |
|||||||
৩ |
অনুরোধ কোর্স বাস্তবায়ন বিষয়ক তথ্য প্রদান |
চাহিদাপত্রের মাধ্যমে |
প্রযোজ্য নয় |
প্রাক্কলিত বাজেটে অনুযায়ী
|
০৭ (সাত) কর্মদিবস |
|||
৪ |
প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সরাসরি প্রদান |
চাহিদাপত্রের মাধ্যমে |
আবেদনপত্র প্রশিক্ষণ সেল |
বিনামূল্যে |
০১ (এক) কর্মদিবস |
|||
৫ |
প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য পত্রের মাধ্যমে প্রদান |
চাহিদাপত্রের মাধ্যমে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
|||||
৬ |
ডুপ্লিকেট সনদ প্রদান/সনদপত্র সংশোধন করা |
১। অর্থ পরিশোধের রশিদ ২। থানার জিডি -এর কপি |
৩০০/-(নগদ) |
০৭ (সাত) কর্মদিবস |
মোঃ হাসান তারিক পরিচালক (প্রশিক্ষণ) ০২২২৩৩৬০৩৫৭ ০১৭১৫৩২৭৮১৭ dir.training@napd.gov.bd hasan 27tarik@gmail.com জনাব মোঃ আবুল হোসেন প্রশিক্ষণ কর্মকর্তা ০১৯১৩-৭৫৬৭৫৮ to1@napd.gov.bd a.hossainmesbah@gmail.com |
|||
৭ |
প্রশিক্ষণ বহির্ভূত বিভিন্ন তথ্য প্রদান |
তথ্য অধিকার আইন, ২০০৯ এর ৪ ও ৮ নং ধারা অনুযায়ী প্রাপ্ত আবেদনের প্রেক্ষিতে। |
কাগজপত্রঃ আবেদনপত্র প্রাপ্তিস্থানঃ একাডেমির ওয়েবসাইট |
প্রদানকৃত/সরবরাহকৃত তথ্যের প্রতি পৃষ্ঠা দুই টাকা হারে। |
২০ (বিশ) কর্মদিবস |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ dir.admin@napd.gov.bd rashid.eee.cse@gmail.com |
||
৮ |
গবেষণা ফলাফল |
ওয়েবসাইট ব্রাউজ বা লাইব্রেরি ব্যবহারের জন্য আবেদন পত্রের মাধ্যমে
|
কাগজপত্রঃ আবেদনপত্র প্রাপ্তিস্থানঃ এনএপিডি ওয়েবসাইট ও লাইব্রেরি |
বিনামূল্যে |
ওয়েবসাইট ব্রাউজ, তাৎক্ষণিক লাইব্রেরি ব্যবহার, ০৫ (পাঁচ) কর্মদিবস |
ফারিয়া জাফরীন গ্রন্থাগারিক ০২২২৩৩৬৭৩৯২ ০১৭২০-৫৩১০৮৩ librarian@napd.gov.bd faria.zafreen@gmail.com
ঐ |
||
৯ |
গ্রন্থাগার সেবা |
গবেষকগণ সকল সরকারি কার্যদিবসে গ্রন্থাগার সেবা গ্রহণ করতে পারবে। |
আবেদনপত্র
এনএপিডি লাইব্রেরি |
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
|||
১০ |
প্রকাশনা সমূহের Soft copy |
এনএপিডি তার প্রকাশিত বই বা প্রকাশনা সমূহের Soft copy তার নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। ব্যবহারকারীগণ ওয়েবসাইট থেকে সেগুলো বিনামূল্যে সংগ্রহ করতে পারেন।
|
বিনামূল্যে |
সার্বক্ষণিক |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী, উপপরিচালক (প্রশাসন) ০১৭১১৩১১৯৩৩ ০২২২৩৩৬০৩৫৫ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com |
|||
১১ |
ক্যাফেটেরিয়া ভাড়া |
আবেদন পত্রের মাধ্যমে
|
আবেদনপত্রের ভিত্তিতে কক্ষ নং জি-৩ ডরমিটরি ভবনের নিচ তলা এনএপিডি |
দৈনিক ভাড়া ৮,০০০/- নগদ/পে-অর্ডার/ডিডি হিসাবের নাম: Director General, হিসাব নং: 4438200000045 Bank: Sonali Bank Ltd, Bazme Kaderia Branch |
০৫ (পাঁচ) কর্মদিবস |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী, উপপরিচালক (প্রশাসন) ০১৭১১৩১১৯৩৩ ০২২২৩৩৬০৩৫৫ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
জনাব মোঃ রাজিউর রহমান |
||
১২ |
ডরমিটরি সিট বরাদ্দ |
সরাসরি |
জাতীয় পরিচয় পত্রসহ নির্ধারিত ফর্মে আবেদনের ভিত্তিতে,
কক্ষ নং জি-৪ ডরমিটরি ভবনের নিচ তলা এনএপিডি |
এসি সিট ভাড়া: ৮০০ টাকা নন এসি সিট ভাড়া: ৬০০ টাকা
পরিশোধ পদ্ধতি: নগদ |
০৫ (পাঁচ) কর্মদিবস |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
বেগম জাকিয়া বেগম ডরমিটরি সুপারিনটেনডেন্ট ০১৫৫২-৪৩৭৯৫২
|
||
১৩ |
দরপত্র জামানত ফেরত |
আবেদনপত্র |
প্রশাসন শাখা কক্ষ নং ৪০২ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
চেক/পে-অর্ডার |
দিনঃPPR অনুযায়ী
|
মোহাম্মদ জিয়াউর রহমান সহকারী পরিচালক ০১৭১৭-১৬০৪০৮ ৫৮৬১১৩৬২ adadmin@napd.gov.bd ziaurcu97@gmail.com জনাব মোঃ জাকির হোসেন হিসাবরক্ষণ কর্মকর্তা ০১৭৩৯-৮৬৯৩৯৮ ao@napd.gov.bd zakir.ttc81@gmail.com |
||
১৪ |
রক্ষণাবেক্ষণ অর্থ বা ব্যাংক গ্যারান্টি ফেরত |
আবেদনপত্র |
প্রশাসন শাখা কক্ষ নং ৪০২ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
চেক/পে-অর্ডার |
দিনঃ PPR অনুযায়ী
|
|||
১৫ |
প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম পূরণ |
এনএপিডি’র ওয়েব সাইটে ব্রাউজ করে রেজিস্ট্রেশন করা |
|
বিনামূল্যে
|
সার্বক্ষণিক |
জনাব মোঃ নূরুল আমিন সহকারী প্রোগ্রামার ০১৮১৮-৩৫৭৭৮২ nurulamin.cse@gmail.com |
||
১৬ |
প্রশিক্ষণ কোর্সে সেশন পরিচালনার জন্য বক্তা কর্তৃক অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম পূরণ |
এনএপিডি’র ওয়েব সাইটে ব্রাউজ করে রেজিস্ট্রেশন করা |
|
বিনামূল্যে
|
সার্বক্ষণিক |
জনাব মোঃ নূরুল আমিন সহকারী প্রোগ্রামার ০১৮১৮-৩৫৭৭৮২ nurulamin.cse@gmail.com |
||
১৭ |
মিলনায়তন ভাড়া প্রদান |
সরাসরি |
আবেদনপত্রের ভিত্তিতে কক্ষ নং -২০৪ প্রশাসনিক ভবনের ২য় তলা এনএপিডি |
দৈনিক ভাড়া ৩০,০০০/- নগদ/পে-অর্ডার হিসাবের নাম: Director General, হিসাব নং: 4438200000045 Bank: Sonali Bank Ltd, Bazme Kaderia Branch |
০৫ (পাঁচ) কর্মদিবস |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী, উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
জনাব মোঃ মতিউর রহমান মোল্লা caretaker@napd.gov.bd |
||
১৮ |
শ্রেণি কক্ষ ভাড়া প্রদান |
সরাসরি |
দৈনিক ভাড়া ১২,০০০/- নগদ/পে-অর্ডার হিসাবের নাম: Director General, হিসাব নং: 4438200000045 Bank: Sonali Bank Ltd, Bazme Kaderia Branch |
০৫ (পাঁচ) কর্মদিবস |
||||
১৯ |
কম্পিউটার ল্যাব/ইংলিশ ল্যাংগুয়েজ ল্যাব ভাড়া প্রদান |
সরাসরি |
দৈনিক ভাড়া ১৫,০০০/- নগদ/পে-অর্ডার হিসাবের নাম: Director General, হিসাব নং: 4438200000045 Bank: Sonali Bank Ltd, Bazme Kaderia Branch |
০৫ (পাঁচ) কর্মদিবস |
||||
২০ |
গ্রন্থাগার ব্যবহার সেবা সংক্রান্ত |
আবেদনপত্র |
গ্রন্থাগার প্রশাসনিক ভবনের ৫ম তলা এনএপিডি
|
বিনামূল্যে |
০১ (এক) কর্মদিবস |
ফারিয়া জাফরীন গ্রন্থাগারিক ০১৭২০-৫৩১০৮৩ ০২২২৩৩৬৭৩৯২ faria.zafreen@gmail.com মোছাঃ জান্নাতুল ফেরদৌসী সহকারী লাইব্রেরিয়ান ০১৭৮৯-০০৯৮১০ |
||
২১ |
প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য ওয়েব সাইট/ই-মেইলের মাধ্যমে প্রদান |
ই-মেইল |
প্রশাসনিক ভবনের ২য় তলা |
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী, উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
জনাব মোঃ আবুল হোসেন প্রশিক্ষণ কর্মকর্তা-১ ০১৯১৩-৭৫৬৭৫৮ a.hossainmesbah@gmail.com
|
||
২২ |
অভিযোগ নিষ্পত্তি |
সরাসরি |
|
বিনামূল্যে
|
তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ১০ (দশ) দিন/ সংশ্লিষ্ট বিধিমালা অনুসারে |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
||
১.২) প্রাতিষ্ঠানিক সেবা
সিটিজেন চার্টার হালনাগাদকৃত |
||||||
---|---|---|---|---|---|---|
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা(নাম, পদবি, ফোন ও ইমেইল) |
|
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
আন্তর্জাতিক ও দেশীয় প্রতিষ্ঠানে প্রকাশনা তথ্য বিনিময় |
এনএপিডি তার সম্পাদিত বিভিন্ন সমীক্ষার তথ্য/প্রতিবেদন আন্তর্জাতিক ও দেশীয় প্রতিষ্টানের বিভিন্ন গবেষকদের সাথে বিনিময় করে থাকে |
এনএপিডি ক্যম্পাস ও এনএপিডি ওয়েবসাইট www.napd.gov.bd |
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
ড. মোঃ নূরুজ্জামান পরিচালক (গবেষণা ও প্রকাশনা) ৫৮৬১১২৫৯ ০১৭৩০-০৯২১৭৯ dir.research@napd.gov.bd zamanmnz@gmail.com
ড. মোঃ নূরুজ্জামান পরিচালক (গবেষণা ও প্রকাশনা) ৫৮৬১১২৫৯ ০১৭৩০-০৯২১৭৯ dir.research@napd.gov.bd zamanmnz@gmail.com |
২ |
সেমিনার ও কনফারেন্সের মাধ্যমে তথ্য প্রদান |
এনএপিডি তার সমীক্ষার তথ্য বিভিন্ন গবেষক, সাংবাদিক, সুশীল সমাজ ও তথ্য আহরণকারী বিভিন্ন গোষ্ঠীর জন্য সেমিনার ও কনফারেন্সের ব্যবস্থা করা হয় |
এনএপিডি ক্যম্পাস ৩/এ নীলক্ষেত, ঢাকা-১২০৫ |
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
|
৩ |
সরকারের বিভিন্ন নীতি নির্ধারণী পর্যায়ের কমিটিতে পরামর্শ প্রদান |
এনএপিডি চাহিদাপত্র/আমন্ত্রণ পত্র প্রাপ্তির ভিত্তিতে সরকারের বিভিন্ন নীতি নির্ধারণী পর্যায়ের কমিটিতে প্রতিনিধি প্রেরণ করে।
|
চাহিদাপত্র/আমন্ত্রণ পত্র অনুযায়ী |
বিনামূল্যে |
২-৫ কর্মদিবস |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
৪ |
Development Review- এ লেখা প্রবন্ধের প্রাপ্তি স্বীকারপত্র |
পত্র যোগাযোগের মাধ্যমে |
|
বিনামূল্যে |
০৩ (তিন) কর্মদিবস |
মোছাঃ লিপিয়া খাতুন মূল্যায়ন কর্মকর্তা ও সম্পাদনা সহযোগী ০১৮১৬-২৬৪০৪৭ evalofficer@napd.gov.bd lipia2110@gmail.com
|
৫ |
পরামর্শ সেবা ও গবেষণা কর্মে সহায়তা |
পত্র যোগাযোগের মাধ্যমে |
গবেষণা নীতিমালা, TOR, গবেষণা প্রস্তাব রুম নং ৪০৯ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
আলোচনা সাপেক্ষে |
০৫ (পাঁচ) কর্মদিবস |
ড. মোঃ নূরুজ্জামান পরিচালক (গবেষণা ও প্রকাশনা) ৫৮৬১১২৫৯ ০১৭৩০-০৯২১৭৯ dir.research@napd.gov.bd zamanmnz@gmail.com
মোঃ সিরাজুল ইসলাম সহযোগী প্রশিক্ষক-৩ ০১৬৮৮-৭৩৮২৮৩ ai3@napd.gov.bd siraz04cu@gmail.com
|
৬ |
ক্রয় সংক্রান্ত বিল পরিশোধ |
বিল দাখিল সাপেক্ষে |
প্রশাসন শাখা কক্ষ নং ৪০২ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
বিল অনুযায়ী দাবিকৃত অর্থ চেক/ নগদ |
০৭ (সাত) কর্মদিবস |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
|
৭ |
দেশে ও বিদেশে অবস্থিত প্রতিষ্ঠান কর্তৃক তথ্য ও সহযোগিতা প্রদানের আবেদন |
আবেদনপত্র/সরাসরি |
আবেদনপত্রের ভিত্তিতে/মৌখিক কক্ষ নং ৪১০ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
প্রযোজ্য নয় |
০৭ (সাত) কর্মদিবসের মধ্যে |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
৮ |
ইউটিলিটি সার্ভিসের বিল পরিশোধ |
বিল প্রাপ্তি সাপেক্ষে |
প্রশাসন শাখা কক্ষ নং ৪০৩ প্রশাসনিক ভবনের ৪র্থ তলা এনএপিডি |
চেক |
০৭ (সাত) কর্মদিবসের মধ্যে |
মোহাম্মদ জিয়াউর রহমান সহকারী পরিচালক ০১৭১৭-১৬০৪০৮ ৫৮৬১১৩৬২ adadmin@napd.gov.bd ziaurcu97@gmail.com |
৯ |
অভিযোগ নিষ্পত্তি |
সরাসরি |
|
বিনামূল্যে
|
তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ১০ (দশ) দিন/ সংশ্লিষ্ট বিধিমালা অনুসারে |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
১.৩) অভ্যন্তরীণ সেবা
|
সিটিজেন চার্টার হালনাগাদকৃত |
|||||
---|---|---|---|---|---|---|
ক্রমিক নং |
সেবাব নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা(নাম, পদবি, ফোন ও ইমেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
আভ্যন্তরীণ প্রশিক্ষণ |
কর্তৃপক্ষের নির্দেশক্রমে/চাহিদাপত্র আবেদনপত্র |
|
বিনামূল্যে |
০৫ (পাঁচ) কর্মদিবসের মধ্যে |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী ও জনাব মোঃ জাকির হোসেন |
২ |
পেনশন প্রদান |
দাপ্তরিক আদেশ |
|
বিনামূল্যে |
পেনশন সহজীকরণ নীতিমালা অনুযায়ী |
|
৩ |
কর্মচারীদের যোগদান পত্রের পৃষ্ঠাঙ্কন |
সংশ্লিষ্ট কর্মচারীর বদলী আদেশের জিও এর কপিসহ যোগদান পত্র জমা দেয়ার পর যোগদান পত্রের পৃষ্ঠাঙ্কন করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা
|
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে |
|
৪ |
কর্মচারীদের ভ্রমণ ভাতা ও অন্যান্য সকল ভাতার বিল সংক্রান্ত সেবা |
সংশ্লিষ্ট কর্মচারীর অনুমোদিত ভ্রমণ বিবরণী ও প্রয়োজনীয় সকল কাগজপত্রাদিসহ আবেদনের ভিত্তিতে ছুটি মঞ্জুর করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: হিসাব শাখা
|
বিনামূল্যে |
০৭ কর্মদিবসের মধ্যে
|
|
৫ |
গ্রেড-৯ বা তদুর্ধ গ্রেডের কর্মচারীদের গৃহ নির্মান, গৃহ মেরামত. মোটরসাইকেল, মোটরকার, বাইসাইকেল, কম্পিউটার অগ্রিম ঋণ
|
মঞ্জুরিপত্র প্রদানের জন্য আবেদনপত্র প্রশাসন শাখায় জমা দেয়া হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর জিপিএফ এর প্রত্যায়নসহ আবেদনপত্র
প্রাপ্তিস্থান: হিসাব শাখা
|
বিনামূল্যে |
সভার কার্যবিবরণী গৃহিত হবার ০৭ কর্মদিবসের মধ্যে
|
|
৬ |
গ্রেড-৯ নিচের গ্রেডের কর্মচারীদের গৃহ নির্মান, গৃহ মেরামত. মোটরসাইকেল, মোটরকার, বাইসাইকেল, কম্পিউটার অগ্রিম ঋণ |
মঞ্জুরিপত্র প্রদানের জন্য আবেদনপত্র প্রশাসন শাখায় জমা দেয়া হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর জিপিএফ এর প্রত্যায়নসহ আবেদনপত্র
প্রাপ্তিস্থান: হিসাব শাখা
|
বিনামূল্যে |
সভার কার্যবিবরণী গৃহিত হবার ০৭ কর্মদিবসের মধ্যে |
|
৭ |
সাধারণ ভবিষ্য তহবিল হতে অগ্রিম মঞ্জুরি ও চূড়ান্ত উত্তোলন। |
মঞ্জুরিপত্র প্রদানের জন্য আবেদনপত্র প্রশাসন শাখায় জমা দেয়া হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র একাউন্ট স্লিপ
প্রাপ্তিস্থান: হিসাব শাখা
|
বিনামূল্যে |
০৭ কর্মদিবসের মধ্যে
|
|
৮ |
কর্মচারীদের অর্থ ও হিসাব সংশ্লিষ্ট যেকোন তথ্য ও বিবরণী চাহিদা মাফিক সরবারহ করা |
সংশ্লিস্ট কর্মচারীর প্রয়োজনীয় সকল কাগজপত্রাদিসহ আবেদনের ভিত্তিতে প্রত্যয়ন পত্র প্রক্রিয়াকরণ/প্রদান করা। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: হিসাব শাখা
|
বিনামূল্যে |
১০ কর্মদিবসের মধ্যে
|
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com ও জনাব মোঃ জাকির হোসেন হিসাবরক্ষণ কর্মকর্তা ০১৭৩৯-৮৬৯৩৯৮ zakir.ttc81@gmail.com |
৯ |
কর্মচারীদের পাসপোর্ট গ্রহণের অনুমতি |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে পাসপোর্ট গ্রহণের অনুমতি প্রদান করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
০৭ কর্মদিবসের মধ্যে
|
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী
জনাব দীপায়ন চক্রবর্তী |
১০ |
কর্মচারীদের অর্জিত ছুটি মঞ্জুর |
অর্জিত ছুটি প্রাপ্তির হিসাবসহ সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে অর্জিত ছুটি মঞ্জুর করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইট ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
১০ কর্মদিবসের মধ্যে
|
|
১১ |
কর্মচারীদের বহি: বাংলাদেশ অর্জিত ছুটি মঞ্জুরের দরখাস্ত অগ্রায়ণ
|
বহি: বাংলাদেশ গমনের পূরণকৃত ফরম ও অর্জিত ছুটি প্রাপ্তির হিসাবসহ সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে বহি বাংলাদেশ অর্জিত ছুটি মঞ্জুরের দরখাস্থ অগ্রায়ণ করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইট ও প্রশাসন |
বিনামূল্যে |
১০ কর্মদিবসের মধ্যে
|
|
১২ |
কর্মচারীদের শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুর
|
ছুটি প্রাপ্তির হিসাবসহ সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুর করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
১০ কর্মদিবসের মধ্যে
|
|
১৩ |
কর্মচারীদের মাতৃত্বকালীন ছুটি মঞ্জুর
|
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে মাতৃত্বকালীন ছুটি মঞ্জুর করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
১০ কর্মদিবসের মধ্যে
|
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী জনাব দীপায়ন চক্রবর্তী ও
|
১৪ |
কর্মচারীদের চিকিৎসা ছুটি মঞ্জুর
|
চিকিৎসকের সুপারিশকৃত সনদসহ সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে চিকিৎসা ছুটি মঞ্জুর করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে
|
|
১৫ |
কর্মচারীদের অসাধারণ ছুটি মঞ্জুর
|
ছুটি প্রাপ্তির হিসাবসহ সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে অসাধারণ ছুটি মঞ্জুর। করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে
|
|
১৬ |
কর্মচারীদের চিকিৎসা সাহায্য সেবা
|
কর্মচারীদের চিকিৎসা সাহায্যের আবেদন অগ্রবর্তীকরণ
|
চিকিৎসা সাহায্যের নির্ধারিত ফরমপূরণ সাপেক্ষে প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে
|
|
১৭ |
কর্মচারীদের বেতন সমতাকরণ |
প্রয়োজনীয় কাগজপত্রাদি সহ কর্মচারীর আবেদনের ভিত্তিতে বেতন সমতাকরণের আবেদন অগ্রায়ণ করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা
|
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
১৮ |
কর্মচারীদের বাসা বরাদ্দ সংক্রান্ত সেবা
|
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে খালি থাকলে বাসা বরাদ্দ করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
সভার কার্যবিবরণী গৃহীত হবার ৫ কার্যদিবসের মধ্যে
|
জনাব দীপায়ন চক্রবর্তী |
১৯ |
কর্মচারীদের পেনশন-প্রদানের সুবিধার্থে তাদের অডিট আপত্তির না-দাবী সনদপত্র প্রদান। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনের ভিত্তিতে না- দাবী সনদপত্র প্রদান করা হয়
|
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা
|
বিনামূল্যে |
০৫ কর্মদিবসের মধ্যে |
|
২০ |
কর্মচারীদের স্টেশনারি
মালামাল সরবরাহ |
অনলাইন অথবা সরাসরি রিকুইজিশন ফরম পূরনের মাধ্যমে। |
রিকুইজিশন ফরম প্রাপ্তিস্থান: সেবা শাখা
|
বিনামূল্যে |
০১ কর্মদিবসের মধ্যে |
|
২১ |
কর্মচারীদের দাপ্তরিক/আবাসিক টেলিফোন সংযোগ মঞ্জুরি
|
প্রাধিকার প্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর আবেদনের ভিত্তিতে দাপ্তরিক/আবাসিক টেলিফোন সংযোগ মঞ্জুরি প্রদান করা হয়। |
সংশ্লিষ্ট কর্মচারীর আবেদনপত্র
প্রাপ্তিস্থান: ওয়েবসাইটে ও প্রশাসন শাখা |
বিনামূল্যে |
০৭ কর্মদিবসের মধ্যে |
জনাব দীপায়ন চক্রবর্তী সহকারী পরিচালক ৫৮৬১৪৭০৫-৬/২২৪ ০১৭১৬৬৩৬২৯৬ adadmin@napd.gov.bd partha.fin05@gmail.com |
২২ |
যানবাহন ব্যবস্থাপনা |
চাহিদাপত্র/ আবেদনপত্র |
কাগজপত্র: আবেদনপত্র প্রাপ্তিস্থান: প্রশাসন শাখা |
নগদ/চেক/স্লিপ |
০৫ কর্মদিবসের মধ্যে |
|
২৩ |
অভিযোগ নিষ্পত্তি |
সরাসরি |
|
বিনামূল্যে
|
তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ১০ (দশ) দিন/ সংশ্লিষ্ট বিধিমালা অনুসারে |
ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ rashid.eee.cse@gmail.com |
২৪ |
প্রশিক্ষণ সংক্রান্ত সুবিধা প্রদান |
কাগজপত্র: আবেদনপত্র প্রাপ্তিস্থান: প্রশাসন শাখা |
০৫ কর্মদিবসের মধ্যে |
জনাব মোঃ মঈনুল হাসান চৌধুরী উপপরিচালক (প্রশাসন) ০২২২৩৩৬০৩৫৫ ০১৭১১৩১১৯৩৩ ddadmn@napd.gov.bd moynulhasan2005@gmail.com
জনাব দীপায়ন চক্রবর্তী সহকারী পরিচালক ৫৮৬১৪৭০৫-৬/২২৪ ০১৭১৬৬৩৬২৯৬ adadmin@napd.gov.bd partha.fin05@gmail.com
এবং
মোঃ আলী হোসেন পাটোয়ারী, নির্বাহী কর্মকর্তা ০১৮৪৯-৪৬১০৫০ eo@napd.gov.bd
|
১.৪) আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থা কর্তৃক প্রদত্ত সেবা:
জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির সিটিজেন চার্টার লিঙ্ক
৩) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
ক্র.নং |
কখন যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা ড. প্রকৌ: মোঃ আব্দুর রশিদ পরিচালক (প্রশাসন ও অর্থ) ০২২২৩৩৬৫৩৫১ ০১৭৮০-১১৪৪৯৯ |
তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ১০ (দশ) কর্মদিবস/ সংশ্লিষ্ট বিধিমালা অনুসারে |
২ |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
|
৪) আপনার কাছে আমাদের প্রত্যাশা
ক্রমিক নং |
প্রতিশ্রুত/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১) |
নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান |
২ |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
৩) |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪) |
নির্ধারিত সেবা প্রাপ্তির জন্য নির্দিষ্ট কাগজপত্র আবেদনপত্রের সাথে যথাযথভাবে সংযুক্ত করা |