Wellcome to National Portal
জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ জুন ২০২৪

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা: আইন/বিধি/নীতিমালা/পরিপত্র/নির্দেশিকা/প্রজ্ঞাপন/কার্যবিবিরণী

ক্রমিক বিষয় ইস্যু তারিখ ডাউনলোড
১৭ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ৪র্থ ত্রৈমাসিক (এপ্রিল-জুন ২০২৪) মতবিনিময় সভার কার্যবিবরনী-অর্থবছর ২০২৩-২০২৪ ৩০-০৬-২০২৪ 2022-10-30-15-04-15b053050fec78211d88f59ab751de15GRS - Stakeholders 4th Meeting Minutes.pdf
১৬ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ৩য় ত্রৈমাসিক (মার্চ ২০২৪) মতবিনিময় সভার কার্যবিবরনী-অর্থবছর ২০২৩-২০২৪ ১৩-০৩-২০২৪ 2022-10-30-15-04-15b053050fec78211d88f59ab751de15Minutes of the 3rd Quarter (March 2024) Stakeholder Engagement Meeting on GRS - FY 2023-2024.pdf
১৫ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন - ডিসেম্বর ২০২৩ ৩১-১২-২০২৩ 2022-10-30-15-04-15b053050fec78211d88f59ab751de15Monthly Report on Receipt and Settlement of Grievances - December 2023.pdf
১৪ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত (ডিসেম্বর ২০২৩) মতবিনিময় সভার কার্যবিবরনী-অর্থবছর ২০২৩-২০২৪ ২৬-১২-২০২৩ 2022-10-30-15-04-15b053050fec78211d88f59ab751de15GRS Related Stakeholders' 2nd Meeting December 2023 - Meeting Minutes.pdf
১৩ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS) বিষয়ক অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রথম ষান্মাসিক মতবিনিময় সভার কার্যবিবরণী ২০-০৯-২০২৩ 2022-10-30-15-04-15b053050fec78211d88f59ab751de15Proceedings of the 1st Stakeholder Symposium on Grievance Redressal Management (GRS).pdf
১২ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ২য় ত্রৈমাসিক (অক্টোবর - ডিসেম্বর, ২০২২) সভার কার্যবিবরনী। ২৯-১২-২০২২ pdf
১১ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে কর্মপরিকল্পনা, ২০২২-২০২৩। ২৮-০৯-২০২২ pdf
১০ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ১ম ত্রৈমাসিক (জুলাই - সেপ্টেম্বর, ২০২২) সভার (zoom online app -এর মাধ্যমে) কার্যবিবরনী। ১৩-০৯-২০২২ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অনুষ্ঠিত ২য় সভার কার্যবিবরনী। ২৮-০৪-২০২২ pdf
আওতাধীন দপ্তরের অভিযোগ প্রতিকার ব্যবস্থপনা অগ্রগতি সংক্রান্ত সভার কার্যবিবরণী। ০৬-০১-২০২২ pdf
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিভাগীয় মামলা নিষ্পত্তি নির্দেশিকা। ২৬-১২-২০২১ pdf
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে অংশীজনের অংশগ্রহণে ১ম সভার কার্যবিবরণী। ০২-১২-২০২১ pdf
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫। ০৮-১০-২০১৫ pdf
অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। ২৩-০৯-২০১২ pdf
অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। ১৯-০৭-২০০৯ pdf
অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। ৩০-০৪-২০০৮ pdf
অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। ০৫-০৯-২০০৭ pdf